আল্লাহ যাকে ইচ্ছা তাকে হেদায়েত করেন।

বিসমিল্লাহ! আল হামদুলিল্লাহ !!

আল্লাহ আমাকে গাইড করেছে চার বছর হয়ে গেলো ।

এই সেদিন ২০১৩ এপ্রিল এ ও আমি শাহবাগ এর জন্য গান করেছি। ২টি চমৎকার গান। আমার শেষ গান। আর এর কয়েক মাস পরেই সেই গিটার ভেঙ্গেছি আমি। সুবহানাল্লাহ! আলহামদুলিল্লাহ্‌! ২৫ বছর সঙ্গীতে জেগেছি, সঙ্গীতে ঘুমিয়েছি। আউজুবিল্লাহ!

বিজ্ঞানের সৌন্দর্যে অবগাহন করেছি সারাজীবন।

ফিলসফির পর ফিলসফিতে ঢুঁ মেরেছি। এরপর নিজেই নতুন ফিলসফি তৈরি করেছি।

মহাপুরুষদের পথকে পাথেয় করেছি। যখনি যা উত্তম পেয়েছি তা সঙ্গে সঙ্গে গ্রহন করেছি।

 

আল হামদুলিল্লাহ। আল্লাহ সারাজীবন আমাকে ত্যাড়ামি (ARROGANCE) থেকে রক্ষা করেছে। উত্তম উপদেশ যার কাছ থেকেই পেয়েছি, এমনকি সমাজ যাদের নীচু মনে করে, ফকীর, রিকশাওয়ালা, ফেরিওয়ালা অথবা কাজের লোক, তাদের কথা উত্তম মনে হলে নিজের ভুল সংশোধন করেছি।

 

আল হামদুলিল্লাহ, এই অন্তর আমার ইসলাম এর জন্যই তৈরি ছিলো। অন্তর আমার মুসলিম ছিল সব সময়ই। কারন এখন আমি জানি, মুসলিম এর এটাই হলো প্রধান বৈশিষ্ট্য। সে উত্তম পাওয়ার সঙ্গে সঙ্গে প্রথমত মনোযোগ দিয়ে শোনে, তারপর সত্যতা যাছাই করে, এরপর উত্তম গ্রহন করে। তাঁর সারা জীবনের অভ্যাস, তাঁর পরিবারের শিক্ষা, তাঁর সমাজের শিক্ষা অথবা রীতিনীতি এগুলি তাঁর জন্য বাধা হয়ে দাড়াতে পারে না। একজন মুসলিম তাঁর রিপু (DESIRE) এর দাসত্ব করে না। এমন কি সে কোন মহাপুরুষের কোন দর্শনের দাসত্ব ও করে না। সে এক সত্যিকারের মুক্ত মানুষ।

 

সে যাই হোক, ইসলাম আমাকে এমন এক জগতে নিয়ে এসেছে যে আমি এক আবেগের বন্যায় ভেসে যাচ্ছি। যে আমার অন্তর সঙ্গীতে মোহবিস্ট ছিলো সে অন্তর এখন আমার স্রস্টার জন্য মোহবিস্ট হয়ে আছে। যে আমি ছিলাম সারা দুনিয়ার সেরা সেরা সিনেমা আর বই আর সঙ্গীতের এর নেশায় নিমজ্জিত, আমার স্রস্টা, আল্লাহ আমার সেই অন্তরকে আল্লাহকে জানার নেশায় মত্ত করেছে। আল হামদুলিল্লাহ। মানুষের মস্তিষ্কপ্রসূত সব দর্শন গুটিয়ে ফেলে আজ সেই মুক্ত মানুষ তাঁর স্রস্টার দর্শনের দাসত্ব করছি। আমার স্রস্টার দাসত্ব করছি। আল হামদুলিল্লাহ।

Advertisements